টিসিএল চলতি বছর ভাঁজযোগ্য ফোন আনছে না

সাশ্রয়ী মূল্যে বাজারে ভাঁজযোগ্য স্মার্টফোন আনার পরিকল্পনা থেকে সরে দাঁড়াল বিশ্বের অন্যতম ইলেকট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান টিসিএল। সম্প্রতি বাজারে ফাইভজি স্মার্টফোন উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

এক ই-মেইল বার্তায় প্রতিষ্ঠানটি জানায়, ক্ল্যামশেল স্টাইলের ভাঁজযোগ্য ফোনটি প্রজেক্ট শিকাগো কোডনেমে পরিচালিত হচ্ছিল। ফোনটি উৎপাদনের মাঝামাঝি পর্যায়ে এসে অনির্দিষ্টকালের জন্য এর উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টিসিএলের বরাত দিয়ে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, উৎপাদন খরচ বৃদ্ধির পাশাপাশি পণ্য সরবরাহে সংকট থাকায় স্মার্টফোনটির বাজারজাত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

টিসিএলের চিফ মার্কেটিং অফিসার স্টেফান স্ট্রাইট বলেন, প্রতি বছর ভাঁজযোগ্য ফোনের বাজার বাড়লেও এটি এখনো প্রিমিয়াম পর্যায়ের পণ্য। তিনি বলেন, চলমান চিপ সংকট, করোনা মহামারী ও উৎপাদন খরচ বেড়ে যাওয়ায় টিসিএল তাদের ভাঁজযোগ্য প্রথম বাণিজ্যিক স্মার্টফোনের উৎপাদন বন্ধের কঠিন সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হয়েছে।

স্টেফান আরো বলেন, যতদিন না পর্যন্ত টিসিএল বিপুল গ্রাহকের জন্য সাশ্রয়ী মূল্যে এ স্মার্টফোন উৎপাদন করতে পারবে না, ততদিন এর বাজারজাত বন্ধ থাকবে। সেই সঙ্গে কবে ভাঁজযোগ্য স্মার্টফোন ছাড়ার উপযুক্ত সময় নির্ধারণে প্রতিষ্ঠানটি নিবিড়ভাবে বাজার পর্যবেক্ষণ করছে বলেও জানান তিনি।

 

বন্ধ করতে কীবোর্ড থেকে ESC চাপুন