ডার্ক মোড চালু গুগলের, ডেস্কটপ সার্চে

ডেস্কটপ সার্চে ডার্ক মোড চালু করল মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল। নতুন এ পরিবর্তন গত ডিসেম্বরের আগেই লক্ষ্য করা হয়েছিল। তবে বর্তমানে আনুষ্ঠানিকভাবে এ ফিচার সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে দেয়া হচ্ছে। খবর এনগ্যাজেট।

গুগল প্রডাক্ট সাপোর্ট ম্যানেজারের এক আপডেটের তথ্যানুযায়ী, আগামী কয়েক সপ্তাহের মধ্যে সব ব্যবহারকারীর কাছে এ আপডেট পৌঁছে দেয়া হবে বলে জানানো হয়েছে। একজন ব্যবহারকারী সহজেই ডার্ক মোড চালু করতে পারবেন। এজন্য প্রথমে সেটিংসে প্রবেশ করতে হবে। এরপর সেখান থেকে সার্চ সেটিংসে প্রবেশ করে অ্যাপিয়ারেন্স সিলেক্ট করে ডার্ক মোড চালু করে দিতে হবে। সেটিংসে ডিভাইস ডিফল্ট নামে একটি অপশন রয়েছে যেটি ব্যবহারকারীর ডিভাইসের সেটিংস অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে থিম আপডেট করতে পারবে।

আপডেটটি উন্মুক্ত করা হলেও গ্রাহক পর্যায়ে সবার কাছে পৌঁছতে আরো কয়েক সপ্তাহ সময় লাগবে বলে গুগল সূত্রে জানা গেছে। নাইনটুফাইভগুগলের এক প্রতিবেদন অনুযায়ী, অনেক ব্যবহারকারী সার্চে সূর্যাকৃতির আইকন দেখতে পেয়েছেন, যেটি ব্যবহারের মাধ্যমে সহজেই সেটিংসে প্রবেশ না করেই ডার্ক মোড চালু ও বন্ধ করা যায়। তবে এ আইকন আনুষ্ঠানিকভাবে প্রদান করা হয়েছে, নাকি নতুন কোনো ফিচারের পরীক্ষামূলক প্রচার সেটি নিশ্চিত হওয়া যায়নি।

 

বন্ধ করতে কীবোর্ড থেকে ESC চাপুন