শাওমি ১২ সিরিজে থাকছে না আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফিচার

ডিসেম্বরের শেষ নাগাদ ১২ সিরিজের স্মার্টফোন উন্মুক্ত করবে শাওমি। সর্বশেষ প্রকাশিত তথ্যানুযায়ী নতুন সিরিজের ফোনগুলোয় আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফিচার ব্যবহার করবে না শাওমি। খবর গিজমোচায়না।

তিনটি ভিন্ন মডেলে স্মার্টফোনগুলো বাজারে আনা হবে। এগুলো হলো শাওমি ১২, ১২এক্স ও ১২ প্রো। টিপস্টার ডিজিটাল চ্যাটস্টেশনের তথ্যানুযায়ী, শাওমি ১২ সিরিজে বিখ্যাত আন্ডার ডিসপ্লে ফিচার থাকবে না। এর পরিবর্তে গতানুগতিক পাঞ্চ হোল ক্যামেরা ডিজাইন থাকবে। তবে এ সিরিজের স্মার্টফোনগুলোয় সেন্টার পাঞ্চ হোল দেয়া হবে এবং আগের সিরিজের তুলনায় বেশকিছু সুবিধা যুক্ত করা হবে।

তিনটি মডেলেই পাঞ্চ হোল স্ক্রিন দেয়া হবে। কী কারণে শাওমি ইন-ডিসপ্লে ক্যামেরা ফিচার থেকে সরে আসছে, সে বিষয়ে এখনো পরিষ্কারভাবে কিছু জানা যায়নি। তবে প্রকাশিত এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, এমআইএক্স৪ স্মার্টফোনের জন্য ব্যাপকভাবে আন্ডার ডিসপ্লে ক্যামেরা ইউনিট তৈরি করেছে শাওমি। সেসব ক্যামেরার গুণগত মান তেমন ভালো ছিল না। প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের জন্য শাওমি তাদের পাঞ্চ হোল ডিজাইনের মাধ্যমে ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন আনবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ক্যামেরা ব্যতীত স্মার্টফোনের অন্যান্য বৈশিষ্ট্যের বিষয়েও তথ্য পাওয়া গেছে। শাওমি ১২ ও ১২ প্রোতে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে। অন্যদিকে শাওমি ১২এক্সে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেয়া হতে পারে। শাওমি ১২ সিরিজের স্মার্টফোনগুলোয় এলটিপিও অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট স্ক্রিন থাকতে পারে। ফলে ব্যবহারকারীরা ১ থেকে ১২০ হার্জ পর্যন্ত মাত্রা নির্ধারণ করতে পারবে।

কয়েক দিন আগেই বাজারে নোট ১১ সিরিজের নতুন সংস্করণ উন্মুক্ত করেছে রেডমি। রেডমি নোট ১১ ফোরজি নামে এটি আনা হয়েছে। এ ফোনের পাঞ্চ হোল ডিজাইনে সেলফি ক্যামেরা দেয়া হয়েছে। তবে শুধু চীনের বাজারেই এ স্মার্টফোন উন্মুক্ত করা হয়েছে।

বন্ধ করতে কীবোর্ড থেকে ESC চাপুন