আইফোন কেনা যাবে মাসিক সাবস্ক্রিপশনের মাধ্যমে

আইফোনসহ অ্যাপলের অন্যান্য ডিভাইসগুলোর মূল্য বাড়ছে দিন দিন। ফলে অ্যাপলের পণ্যগুলো যেনো ক্রেতারা সহজে কিনতে পারে এজন্য বিকল্প পথ খুঁজছে প্রতিষ্ঠানটি। এরই অংশ হিসেবে আইফোন এবং অন্যান্য হার্ডওয়্যার এ সাবস্ক্রিপশন সার্ভিস চালু করতে যাচ্ছে তারা। এমনটাই জানিয়েছে সংবাদ মাধ্যম ব্লুমবার্গ।

নতুন এই প্রক্রিয়ায়, ক্রেতাকে সাবস্ক্রাইব করে মাসিক ফি প্রদানের মাধ্যমে আইফোন ও অন্যান্য হার্ডওয়্যার পণ্য কিনতে পারবে। আর এই কাজটি তারা অ্যাপল অ্যাকাউন্টের মাধ্যমে করতে পারবে।

এনগেজেট জানায়, এই মুহুর্তে বিস্তারিত জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। তবে এই সার্ভিসটি এবছরের শেষে অথবা আগামী বছরের শুরুর দিকে চালু হতে পারে বলে জানা গেছে। মূল্য সম্পর্কেও এখন কোনও ধারণা দেওয়া হয়নি। বর্তমানের অ্যাপল আপগ্রেড প্রোগ্রামে বছরে ৩৫ ডলার বা তার বেশী ব্যয় করতে হয়। এর মাধ্যমে আইফোন আপগ্রেডসহ ধারাবাহিক অ্যাপল কেয়ার প্লাস সুবিধা পাওয়া যায়।

এনগেজেট জানায়, অ্যাপলের ডিজিটাল সার্ভিস যেমন অ্যাপল মিউজিক, টিভি প্লাস এবং ফিটনেস প্লাসের মাধ্যমে তাদের রেভিনিউ কিছুটা বাড়াতে পেরেছে। এর মাধ্যমে বিভিন্ন সিজনে পণ্য বিক্রির উঠা-নামাকে কিছুটা ভারসাম্যে আনতে পেরেছে। আশা করা যাচ্ছে সাবস্ক্রিপশন প্রক্রিয়ায় অ্যাপলের রেভিনিউ কিছুটা শক্তিশালী হবে বলে মন্তব্য করে সংবাদমাধ্যমটি।

বন্ধ করতে কীবোর্ড থেকে ESC চাপুন